May 29, 2024, 8:20 pm

সংবাদ শিরোনাম
রংপুর সিটির তিন মাথায় নির্মাণ শ্রমিকের মৃত্যু, ইউপি চেয়ারম্যান ও ভবন মালিকের যোগসাজসে গোপনে লাশ দাফন আদমদীঘির ধান শরিয়তপুরে উদ্ধার; গ্রেপ্তার-২ অবৈধভাবে চাঁদা উত্তোলনকালে রাজধানীর যাত্রাবাড়ী এলাকা হতে ০৬ জন পরিবহন চাঁদাবাজকে গ্রেফতার করেছে র‌্যাব-১০ মুন্সিগঞ্জ জেলার সিরাজদিখান এলাকা হতে গাঁজা ও বিদেশী পিস্তলসহ কুখ্যাত অস্ত্রধারী মাদক ব্যবসায়ী সাগর’কে গ্রেফতার করেছে র‌্যাব-১০ মোটরসাইকেল নিয়ন্ত্রণ হারিয়ে বৈদ্যুতিক খুঁটির সাথে ধাক্কায় চালকের মৃত্যু ঘূর্ণিঝড় রেমাল এর প্রভাবে উপকুলের সতাধিক ঘরবাড়ি বিধ্বস্ত কুড়িগ্রামে বেবী তরমুজের চাষে তিন মাসে আয় দেড় লাখ টাকা মাঝরাত্রে প্রবাসীর ঘরে ঢুকে স্ত্রীও মা কে ছুরি মেরে পালালো দুর্বৃত্তরা বগুড়ার শিবগঞ্জে জাতীয় অনলাইন প্রেসক্লাবের কমিটি গঠন: এমদাদুল আহবায়ক রবি সদস্য সচিব গাইবান্ধা প্রেসক্লাব’র কমিটি গঠিত

চট্টগ্রামে ১২ বছরের নাবালিকা মেয়েকে ধর্ষণ মামলার প্রধান আসামী গ্রেপ্তার

চট্টগ্রাম ব্যুরো -আব্দুল্লাহ আল ফয়সাল
বাংলাদেশ আমার অহংকার এই স্লোগান নিয়ে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) প্রতিষ্ঠালগ্ন থেকে বিভিন্ন ধরণের অপরাধীদের গ্রেফতারের ক্ষেত্রে জোড়ালো ভূমিকা পালন করে আসছে। র‌্যাব সৃষ্টিকাল থেকে সমাজের বিভিন্ন অপরাধ এর উৎস উদঘাটন, অপরাধীদের গ্রেফতারসহ আইন শৃঙ্খলা পরিস্থিতির সার্বিক উন্নয়নে নিরলসভাবে কাজ করে চলেছে। র‌্যাব-৭, চট্টগ্রাম অস্ত্রধারী সন্ত্রাসী, ডাকাত, ধর্ষক, দুর্ধষ চাঁদাবাজ, সন্ত্রাসী, খুনি, ছিনতাইকারী, অপহরণকারী ও প্রতারকদের গ্রেফতার এবং বিপুল পরিমাণ অবৈধ অস্ত্র, গোলাবারুদ ও মাদক উদ্ধারের ক্ষেত্রে জিরো টলারেন্স নীতি অবলম্বন করায় সাধারণ জনগনের মনে আস্থা ও বিশ্বাস অর্জন করতে সক্ষম হয়েছে।
অপহৃত ভিকটিম ১২ বছর বয়সী ৫ম শ্রেণীতে পড়ুয়া একজন ছাত্রী। আসামী মোঃ মোরশেদ (২৫) বিভিন্ন সময়ে ভিকটিমকে স্কুলে আসা যাওয়ার পথে বিভিন্ন সময় কু-প্রস্তাব ও অশালিন কথা বলে বিরক্ত করত। ভিকটিম বিষয়টি তার মা ও পরিবারের অন্যান্য সদস্যদেরকে জানায়। ভিকটিমের পরিবার তার মেয়েকে বিরক্ত না করার জন্য মোঃ মোরশেদ’কে অনুরোধ করেন। ভিকটিমের পরিবারের লোকজন লোক-লজ্জার ভয়ে উক্ত বিষয়ে আর কোন ওজর আপত্তি কিংবা স্থানীয় সালিশ বিচার না করে তার মেয়েকে নিজ দায়িত্বে স্কুলে যাওয়া আসা করাত। গত ২০ নভেম্বর ২০২২খ্রিঃ তারিখ সকাল আনুমানিক ১১০০ ঘটিকায় ভিকটিম স্কুলে যাওয়ার জন্য বাড়ী হতে বের হয়ে  সময় মত ফিরে না আসায় ভিকটিমের পরিবারের লোকজন আশ-পাশে অনেক খোঁজাখুঁজি করে কোথাও না পেয়ে পরদিন ভিকটিমের বাবা রাঙ্গুনিয়া মডেল থানায় নিখোঁজ সংক্রান্তে একটি সাধারণ ডায়েরী করেন এবং তার মেয়েকে খোঁজাখুঁজি অব্যহত রাখেন।
পরবর্তীতে ভিকটিমের পরিবারের লোকজন খোজাখুজির একপর্যায়ে জানতে পারেন যে, গত ২০ নভেম্বর ২০২২ ইং তারিখ সকাল আনুমানিক ১১৩০ ঘটিকার সময় স্কুলে যাওয়ায় পথে পূর্ব পরিকল্পিতভাবে ওঁৎ পেতে থাকা মোঃ মোরশেদ (২৫) ও শোয়াইব (১৯) নামের দুইজন ব্যক্তি পরস্পর যোগসাজসে ভিকটিমকে বিভিন্ন প্রকার প্রলোভন ও ফুসলাইয়া একটি সিএনজিতে তুলে কৌশলে অপহরণ করে অজ্ঞাতস্থানে নিয়ে যায়।
পরবর্তীতে ভিকটিমের পরিবার তাদের কোন এক পরিচিত ব্যক্তির মাধ্যমে জানতে পারে যে, অপহরণকারীরা তার মেয়েকে নিয়ে কক্সবাজার জেলার রামু থানা এলাকায় অবস্থান করছে। উক্ত তথ্যের মাধ্যমে গত ২৪ নভেম্বর ২০২২খ্রিঃ রাত আনুমানিক ০২০০ ঘটিকার দিকে কক্সবাজার জেলার রামু থানাধীন চৌমুহুনি এলাকার একটি ভাড়া বাসা হতে ভিকটিমের পরিবার তাদের অপরাপর আত্মীয়ার সহযোগীতায় অপহরণকৃত মেয়েকে নিজ হেফাজতে নেয়। এ ঘটনায় ভিকটিম বাবা বাদী হয়ে চট্টগ্রাম জেলার রাঙ্গুনিয়া থানায় উল্লেখিত দুইজনকে আসামী করে একটি মামলা দায়ের করেন, যার মামলা নং-১৪, তারিখ-২৪ নভেম্বর ২০২২ইং, ধারা-নারী ও শিশু নির্যাতন দমন আইন ২০০০ (সং/০৩) এর ৭/৯(১)/৩০। উল্লেখ্য, ভিকটিমরে বাবা তার নাবালিকা মেয়ের ধর্ষণ ও অপহরণের ব্যাপারে আসামীদ্বয়ের দ্রত গ্রেফতার ও সুষ্ঠু বিচারের দাবিতে র‌্যাব-৭, চট্টগ্রামকে অবগত করেন।
র‌্যাব-৭, চট্টগ্রাম বাদীর আবেদন এবং উক্ত মামলাটি রুজু হওয়ার পর থেকে বিষয়টি অত্যন্ত গুরুত্বের সহিত আমলে নিয়ে ঘটনার সাথে জড়িত পলাতক আসামীদের গ্রেফতারের লক্ষে গোয়েন্দা কার্যক্রম অব্যাহত রাখে। এরই ধারাবাহিকতায় র‌্যাব-৭, চট্টগ্রাম জানতে পারে, উক্ত ধর্ষণ মামলার এজাহারনামীয় ১নং আসামী মোরশেদ চট্টগ্রাম মহানগরীর পাঁচলাইশ থানাধীন ষোলশহর এলাকায় অবস্থান করছে। উক্ত তথ্যের ভিত্তিতে র‌্যাব-৭, চট্টগ্রাম এর একটি আভিযানিক দল গত ২৯ নভেম্বর ২০২২ইং তারিখ আনুমানিক ১৪৩০ ঘটিকায় বর্ণিত এলাকায় অভিযান পরিচালনা করে আসামী  ১। মোঃ মোরশেদ (২৫), পিতা-ইদ্রিস মিয়া,  সাং-ঘাগড়া খিলমোগল, থানা-রাঙ্গুনিয়া, জেলা-চট্টগ্রামকে আটক করতে সক্ষম হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে ধৃত আসামী বর্ণিত মামলার এজাহারনামীয় ১নং পলাতক আসামী বলে স্বীকার করে।
গ্রেফতারকৃত আসামীর সংক্রান্তে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহনের নিমিত্তে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।
Share Button

     এ জাতীয় আরো খবর